ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পাবনায় গণধর্ষণ মামলায় ৪ যবুকের যাবজ্জীবন দন্ড 

পাবনায় গণধর্ষণ মামলায় ৪ যবুকের যাবজ্জীবন দন্ড 

পাবনায় এক স্কুলছাত্রীকে গণধর্ষণের মামলায় ৪ যবুককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই অভিযোগে শিশু বয়সী একজনকে ৫ বছরের আটকাদেশ এবং তিন জনকে খালাস দেয়া হয়েছে। সাজাপ্রাপ্ত প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদন্ড দিয়েছেন বিজ্ঞ আদালত।

গতকাল রবিবার বিকেলে পাবনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ মিজানুর রহমান এই আদেশ দেন। সাজাপ্রাপ্ত হলেন, আমিনপুর থানার ভবানীপুর গ্রামের মৃত মুজিবরের ছেলে মো: সজিব (২০), শ্রী সম্মু কর্মকারের ছেলে শ্রী সুমন কর্মকার (২২), কুদ্দুস মন্ডলের মো. ইমন মন্ডল (২৪), খন্দকার মঞ্জুর মোরশেদের ছেলে খন্দকার জোছেফ (২৪) এবং কদিমালঞ্চি গ্রামের মো. হোসেন আলীর ছেলে মো. নাহিদ হাসান (১৫)। রায় ঘোষণার সময় আসামীরা আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়।

ভুক্তভোগী ধর্ষিতা রাজধানীর মিরপুরের একটি স্কুল থেকে ঘটনার বছরে এসএসসি পরীক্ষা দিয়ে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়ে ছিলেন। মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০২০ সালের এসএসসি পরীক্ষার পর করোনাকালে পাবনার আমিনপুরের ভবানিপুর গ্রামের বাড়িতে বেড়াতে আসেন ভুক্তভোগী স্কুলছাত্রী । আসার পর থেকেই বিভিন্নভাবে উত্ত্যক্ত ও প্রেমের প্রস্তাব দিত একই এলাকার যুবক নাহিদ। প্রেমের প্রস্তাবে ব্যর্থ হওয়ায় ঐ বছরের ৭ জুন রাতে জোরপূর্বক শয়ন কক্ষে প্রবেশ করে আসামিরা মেয়েটির হাত-মুখ চেপে ধরে পালাক্রমে ধর্ষণ করে পালিয়ে যায়।এঘটনায় ধর্ষিতার মা বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখ করে আমিনপুর থানায় ধর্ষণের মামলা দায়ের করেন। ১২ জন স্বাক্ষীর স্বাক্ষ্য-প্রমাণ শেষে রায় ঘোষণা করেন আদালত।

রায়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট খন্দকার আবদুর রকিব সন্তষ্টি প্রকাশ করলেও অসন্তোষ প্রকাশ করেন আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. শাহজাহান আলী মন্ডল।

পাবনা,গণধর্ষণ মামলা,কারাদন্ড
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত